রবিবার, ০১ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ আশ্রয়কেন্দ্র থেকে নিজ নিজ বাড়িঘরে ফিরছে মানুষ : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় দেশের যে কোনো স্থানে যে কেউ বিএনপি’র নাম ভাঙিয়ে চাঁদাবাজি করতে আসলে ধরে পুলিশে দিন : মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে কমছে জ্বালানি তেলের দাম জনগণের আস্থা অর্জনে কাজ করুন : নেতা-কর্মীদের প্রতি তারেক রহমান প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপি নেতৃবৃন্দের সাক্ষাৎ ডেমোক্র্যাট দলের কনভেনশন শেষে নির্বাচনী প্রচারণায় হ্যারিস দেশে চলমান বন্যায় ক্ষতিগ্রস্ত ৫৬ লাখ মানুষ, মারা গেছে ২৭ জন: ত্রাণ উপদেষ্টা সচিবালয় ও প্রধান উপদেষ্টার বাসভবনের আশপাশে সভা-সমাবেশ নিষিদ্ধ ‘আপসহীন’ বায়োপিক সমাপ্তই হয়নি, মুক্তির বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীনঃ হেলাল খান বন্যা মোকাবিলা এ মুহূর্তে সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার : প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ভয়াবহ বন্যায় ১২ জেলার ৭৭ উপজেলার ৪৮ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত, ২ জন নারীসহ ১৫ জনের মৃত্যু দেশের বন্যাদুর্গত মানুষের  সহায়তায় রাজনৈতিক বা ধর্মীয় পরিচয় না দেখার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বন্যাদুর্গত এলাকায় মোবাইল নেটওয়ার্ক ফ্রি করার নির্দেশ তথ্য ও সম্প্রচার উপদেষ্টার ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন গ্রেফতার বন্যাকবলিত আট জেলায় ক্ষতিগ্রস্ত ৪ লাখ ৪০ হাজার ৮৪০ পরিবার, দুইজনের মৃত্যুকবলিত আট জেলায় ক্ষতিগ্রস্ত ৪ লাখ ৪০ হাজার ৮৪০ পরিবার, দুইজনের মৃত্যু গণমাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচারে আইনগত বাধা নেই বেগম খালেদা জিয়ার বায়োপিক ‘আপসহীন’ মুক্তির বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন: অভিনেতা হেলাল খান অন্তর্বর্তী সরকার কোনো গণমাধ্যম বন্ধ করেনি ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের পরিবারের সদস্যদের দেখভালে ফাউন্ডেশন গঠনের সিদ্ধান্ত ঐতিহাসিক গণঅভ্যুত্থানের সাফল্য ও উদ্দেশ্য নস্যাৎ করে দিতে সুপরিকল্পিত ষড়যন্ত্র চলছে : তারেক রহমান ডা. দীপু মনিকে রাজধানীর বারিধারা গ্রেফতার জীবন রক্ষায় ৬২৬ নাগরিক সেনানিবাসে আশ্রয় নিয়েছিল : আইএসপিআর দেশে প্রথমবারের মতো নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউট : যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া দুর্নীতি ও স্বজনপ্রীতির কোন স্থান মন্ত্রণালয়ে থাকবে না: তথ্য ও সম্প্রচার উপদেষ্টা বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের পেস অ‌্যাটাক হাসপাতালগুলোতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের বিল না নেওয়ার আহ্বান স্কুল ছাত্র নিহতের ঘটনায় সাভারে দুই সাবেক এমপিসহ ১১৯ জনের নামে হত্যা মামলা ১৮ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে টেকসই ভবিষ্যত বিনির্মাণ ও নতুন বিশ্ব গড়ার কৌশলের কেন্দ্রবিন্দুতে তরুণদের রাখার আহ্বান ড. ইউনূসের

আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত এবং অনুতপ্ত :নিশো

স্বাধীনতা২৪.কম
  • Update Date : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

‘ঘটনা সত্য’ নাটকে বিশেষ সুবিধাপ্রাপ্ত শিশুদের জন্ম নিয়ে অবৈজ্ঞানিক বার্তা দেওয়ার পরিপ্রেক্ষিতে দুঃখ প্রকাশ করেছেন নাটকের শিল্পী অভিনেতা আফরান নিশো। অনাকাঙ্ক্ষিত এই ভুলের জন্য অনুতপ্ত হয়ে ২৯ জুলাই বুধবার রাত একটার পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। তিনি শুরুতেই লিখেছেন, আমি আফরান নিশো। একজন অভিনয়শিল্পী। একজন বাবা। তাঁর ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

পৃথিবীর প্রতিটি বাবার মতো, আমিও আমার সন্তানের প্রতি সমান আবেগী। ‘ঘটনা সত্য’ নাটক নিয়ে যে অনাকাঙ্ক্ষিত এবং অনিচ্ছাকৃত ভুল সংঘটিত হয়েছে, এতে যেসব বাবা-মায়ের হৃদয় কেঁদেছে, আমিও তাদের কান্না অনুভব করতে পেরেছি। তাই সবার দুঃখে আমিও সহমর্মী। প্রতিটি পরিবারের কাছে আমি দুঃখ প্রকাশ করছি।’

 

আমি যে মাধ্যমে কাজ করি, সেই মাধ্যমটির সঙ্গে সম্পৃক্ত প্রতিটি মানুষকে আমি একটি পরিবারের সদস্য মনে করি। প্রযোজক, পরিচালক কিংবা শিল্পী-কলাকুশলী, আমরা সবাই এই পরিবারের সদস্য। আমি আমার নাট্য পরিবারের কাছেও দুঃখ প্রকাশ করছি। এ ভুলে তাদেরও কষ্ট দিয়েছি।

ঘটে যাওয়া ভুলের জন্য আমরা কেউই দায় এড়াতে পারি না। ভুল থেকে আমি, আমরা নতুন করে শিক্ষা নিয়েছি। একই সঙ্গে নিজের সামাজিক অবস্থান, সমাজের প্রতি দায়বদ্ধতা নতুন করে উপলব্ধি করতে পারছি। আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত এবং অনুতপ্ত। আশা করছি, ভবিষ্যতে সামাজিক যেকোনো বিষয়ে আমি, আমরা আরও অনেক বেশি সংবেদনশীল থাকব।

বিশেষ শিশুদের প্রতি আমার বিশ্বাস, ভালোবাসা বরাবরই ছিল। এক ভুলে তা শেষ হয়ে যেতে দেব না। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, বিশেষ শিশুদের কল্যাণে সক্রিয়ভাবে কাজ করে যাব। কারণ আজকের শিশুরা আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যৎ। আমাদের সম্পদ।
আমার নাট্য পরিবারের প্রতিটি সংগঠন বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেছেন। তাদের উদ্দেশে সশ্রদ্ধ কৃতজ্ঞতা জানাই। আশা করছি, সবার সহযোগিতা নিয়ে আমি, আমরা সুন্দর এবং শুদ্ধ শিল্পচর্চার পথে এগিয়ে যাব।

সম্প্রতি ছোট পর্দার সংগঠনগুলো ‘ঘটনা সত্য’ নাটকে অভিনয়শিল্পী কলাকুশলীদের সঙ্গে জরুরি আলোচনায় বসেন। সেখানে ‘নাটকটি কোনোভাবেই আর পরিবর্তন পরিবর্ধন করে ইউটিউবসহ অন্য যেকোনো মাধ্যমে প্রচার করা যাবে না’সহ বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত হয়।

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *